Main Menu

১জনের মৃত্যু, ঢাকায় নতুন ডেঙ্গু রোগী ৮৬৫

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: রাজধানীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসান ফকির (৪৫) নামে এক নিরাপত্তা প্রহরী মারা গেছেন। সোমবার সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হাসান বাগেরহাটের চিতলমারী উপজেলার শাখাওয়াত হোসেনের ছেলে। তিনি মদিনা গ্রুপের নিরাপত্তা প্রহরী ছিলেন। হাসানের ভাতিজা মামুন জানান, তিনি ৩০ আগস্ট জ্বর ও ডায়রিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি পরিবার নিয়ে রাজধানীর চকবাজারে থাকতেন।

এদিকে, এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরের শিকার হয়ে রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৮৬৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, নতুর রোগীদের মধ্যে ৩৯৬ জন ঢাকায় এবং ৪৬৯ জন ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন। এর আগের ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন রোগী ছিল ৯০২ জন।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হন সর্বমোট ৭১ হাজার ৯৬২ জন। তার মধ্যে চিকিৎসা শেষে ছাড়পত্র পেয়েছেন ৬৭ হাজার ৮৪৩ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগী আছেন ৩ হাজার ৯৩১ জন, যার মধ্যে ঢাকার ৪১টি হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ১৭৭ জন।

এখন পর্যন্ত রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৮৮টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এর মধ্যে সংস্থাটি ৯৬টি ঘটনার পর্যালোচনা সমাপ্ত করে ৫৭টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*