Main Menu

সিংড়ায় চেয়াররম্যান পদে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী এগিয়ে

দলের অধিকাংশ নেতারা বিদ্রোহীর পক্ষে, বিপাকে দলীয় প্রার্থী
সিংড়ায় চেয়াররম্যান পদে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী এগিয়ে

সিংড়া (নাটের)প্রতিনিধিঃ
নাটোরের সিংড়ায় জমে উঠেছে উপজেলা নির্বাচন। প্রচার প্রচারনায় মুখর হয়ে উঠেছে সিংড়া। পোস্টারে ছেঁয়ে গেছে পুরো উপজেলা। সর্বত্র এখন আলোচনা কে হচ্ছে আগামী দিনের চেয়ারম্যান। ইতোমধ্য চেয়ারম্যান পদে গণসংযোগ, প্রচার,প্রচারনায় এগিয়ে রয়েছেন সতন্ত্র প্রার্থী আদেশ আলী সরদার। এবার তাঁর সাথে প্রতিদ্বন্দ্বী হবে আওয়ামী লীগ প্রার্থী শফিকুল ইসলামের। মূলত নৌকা আর দোয়াত কলমের মধ্য লড়াই হবে।

আওয়ামী লীগের বেশিরভাগ নেতাকর্মীরা সতন্ত্র প্রার্থী আদেশ আলীর পক্ষে অবস্থান গ্রহন করায় বিপাকে পড়েছেন আওয়ামী লীগ প্রার্থী। মাঠে তাঁর অবস্থান নরবড়ে। ৫ বছর ভাইস চেয়ারম্যান ও ৩ বছর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে মানুষের পাশে না থাকার কারনে তৃনমুলের নেতাকর্মী মুখ ফিরিয়ে নিয়েছে।

২০০৩সালে আদেশ আলী শেরকোল ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে টানা ৮বছর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। এলাকায় উন্নয়ন ও করেছেন। অধিকাংশ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন নেতা আদেশ আলীর পক্ষে অবস্থান নিয়ে প্রচার প্রচারনায় সরগরম করে তুলেছেন। চষে বেড়াচ্ছেন পুরো উপজেলা।

এদিকে উপজেলা আওয়ামীলীগের কয়েকজন সিনিয়র নেতাদের সাথে নিয়ে মাঠ দখলে মরিয়া নৌকার প্রার্থী শফিকুল ইসলাম শফিক। তিনি ও বিভিন্ন ইউনিয়নে সাধারন ভোটারদের মন জয় করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে সাধারন ভোটারদের মতে উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্য ৮টি ইউনিয়ন এবং পৌরসভার ১২টি ওয়ার্ডের মধ্য ৯টি ওয়ার্ডে দোয়াত কলম ভালো অবস্থানে রয়েছে। তাছাড়া বিএনপির অনেক নেতাকর্মী ও দোয়াত কলমের পক্ষে কাজ শুরু করেছে এদিক থেকে ও সুবিধাজনক অবস্থানে দোয়াত কলম।

এবার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ভোটার ২লাখ ৭৬হাজার ১৭০জন। এরমধ্যে নারী ভোটার ১লাখ ৩৮হাজার ২৩৯জন এবং পুরুষ ১লাখ ৩৭হাজার ৯৩১জন।

নৌকার প্রার্থী শফিকুল ইসলাম শফিক বলেন, আগামী ১০মার্চ ভোটাররা তাদের প্রত্যখ্যান করে নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবেন।

অপরদিকে বিদ্রোহী প্রার্থী আদেশ আলীর দাবী মানুষ ঐক্যবদ্ধ হয়ে দোয়াত-কলমের পক্ষে গণসংযোগ করছেন। ১০মার্চ বিপুল ভোটে তিনি বিজয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন ।
উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫জন। আওয়ামীলীগের বিদ্রোহী সাবেক চেয়ারম্যান আদেশ আলী সরদার (দোয়াত কলম), আ,লীগ মনোনিত বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক (নৌকা), সাবেক উপজেলা চেয়ারম্যান ওয়াকার্স পাটির মিজানুর রহমান মিজান, (হাতুরি), সাবেক আওয়ামী লীগ নেতা গোলাম কবির,(ঘোড়া), মাহফুজুর রহমান জাকের পাটি(গোলাপ)।

ভাইস চেয়ারম্যান পুরুষ পদে উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি আব্দুল ওয়াদুদ মোল্লা, (উড়োজাহাজ), উপজেলা যুবলীগ সভাপতি শরিফুল ইসলাম শরিফ ( টিবওয়েল) উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক কামরুল হাসান (তালা), এ পদে ত্রিমূখী লড়াই জমে উঠেছে। ভাইস চেয়ারম্যান সাবেক চৌগ্রাম ইউপি চেয়ারম্যান মহিলা শামিমা আক্তার রোজি, (ফুটবল), সাবেক ভাইস চেয়ারম্যান আন্জুমান আরা ( হাঁস), এ পদে ফুটবল এগিয়ে রয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*