Main Menu

সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি” শান্তি ও সম্প্রীতি রক্ষায় তরুণ সমাজের ভুমিকা” শীর্ষক মতবিনিময় সভা

মনসুর মহসিন, বিবিসি একাত্তর।     
সাম্প্রতিক সময়ে বাংলাদেশে “ডেঙ্গু রোগের প্রকোপ,” “গুজব” “কিশোর গ্যাংয়ের মাধ্যমে অপরাধ” ও যুব সমাজ কে “মাদকাসক্ত” থেকে ফিরিয়ে আনতে, তরুণ সমাজকে জাগ্রত করার দৃঢ় সংকল্প নিয়ে দি হাঙ্গার প্রজেক্টের আওতায় পিস প্রেসার গ্রুপ (পিপিজি) চকরিয়া উপজেলা শাখা ও সুজন – সুশাসনের জন্য নাগরিক, চকরিয়া উপজেলা শাখার যৌথ উদ্যোগে চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সার্বিক সহযোগিতায়, অদ্য ০৩ আগষ্ট’১৯ তারিখ শনিবার সকাল সাড়ে দশটার সময় চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের হলরুমে অনুষ্ঠিত হয়েছে এই মতবিনিময় সভা।
 সুজন চকরিয়া উপজেলা শাখার সভাপতি, চকরিয়া আইনজীবী সমিতির সভাপতি ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ কমিটি চকরিয়া উপজেলা শাখার সভাপতি, বিশিষ্ট আইনজীবী ও সমাজকর্মী পিস অ্যাম্বাসেডর এডভোকেট লুৎফুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ মতবিনিময় করেন- চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-উদ্দিন মোহাম্মদ শিবলী নোমান,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ মতবিনিময় করেন চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসার আ ক ম গিয়াস উদ্দিন, অধ্যাপক পদ্মলোচন বড়ুয়া, অধ্যাপক মুজিবুর রহমান রতন, সনাক- সচেতন নাগরিক কমিটি চকরিয়া উপজেলা শাখার সভাপতি অধ্যাপক এ কে এম শাহাবুদ্দিন, চকরিয়া থানার অপারেশন অফিসার মোঃ রুহুল আমিন।
উক্ত মতবিনিময় সভায় দি হাঙ্গার প্রজেক্ট থেকে শুরু করে পিস প্রেসার গ্রুপ সদস্যরা কি কি কাজের সাথে সম্পৃক্ত তা তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, সুজন চকরিয়া উপজেলা শাখার মানবাধিকার সম্পাদক, ইয়ুথ এন্ডিং হাঙ্গার চকরিয়া উপজেলা কো-অর্ডিনেটর ও এপেক্স ক্লাব চকরিয়া সিটির প্রতিষ্ঠাতা সভাপতি, পিপিজি সদস্য এপেক্সিয়ান এম এম এইচ ইয়াসির আরাফাত চৌধুরী।
“শান্তি ও সম্প্রীতি রক্ষায় তরুণ সমাজের ভুমিকা”  শীর্ষক মতবিনিময় সভার মূল পত্র পাঠকরেন – সুজন চকরিয়া উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি চকরিয়া উপজেলা শাখার সভাপতি ও চকরিয়া পেশাজীবি যুব উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর প্রতিষ্ঠাতা সভাপতি, পিপিজি সদস্য আবুল মনসুর মোঃ মহসিন। 
মতবিনিময় সভার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে মতবিনিময় করেন, সুজন চকরিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক, তরুণ আইনজীবী, পিপিজি সদস্য এডভোকেট মিফতাহ উদ্দিন।
মতবিনিময় সভার অর্জন নিয়ে আলোচনা করেন, সুজন চকরিয়া উপজেলার অর্থ সম্পাদক, পিপিজি সদস্য এপেক্সিয়ান এস এম মুসলিম নেওয়াজ মানিক।
সামাজিক এই প্রেক্ষাপটে নারীদের সম্পৃক্ততা নিয়ে মতবিনিময় করেন, সুজন চকরিয়া উপজেলা শাখার সহ-সভাপতি, বিকশিত নারী নেটওয়ার্ক ও বিশিষ্ট নারীনেত্রী, পিস অ্যাম্বেসেডর শাহেনা বেগম।
ডেঙ্গু, গুজব, কিশোর গ্যাং ও মাদকাসক্ত প্রতিরোধে তরুণদের করণীয় নিয়ে বিশদভাবে মতবিনিময় করেন, সুজন চকরিয়া উপজেলা সভাপতি, পিস অ্যাম্বেসেডর এডভোকেট লুৎফুল কবির।
অনুষ্ঠানে অতিথিদের পুষ্পস্তবক অর্পণ করেন, সুজন চকরিয়া উপজেলার মহিলা বিষয়ক সম্পাদক, পিপিজি সদস্য জান্নাতুল বকেয়া রেখা। সুজন চকরিয়া উপজেলার প্রোগ্রাম বিষয়ক সম্পাদক মহিউদ্দিন মহত খোকন , সুজন ও পিপিজি সদস্য শারমিন জন্নাত ফেন্সি, হাসিনা বেগম ও লাকী।
মতবিনিময় সভার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ বিএনসিসি লিডার মিনারুল ইসলাম বাবুর নেতৃত্বে একদল বিএনসিসি বাহিনী, তারা প্রধান অতিথি মহোদয় কে গার্ড অব অনার প্রদান সহ অনুষ্ঠানের শৃংখলা বজায় রাখতে দায়িত্ব পালন করেন। উক্ত মতবিনিময় সভায় চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের প্রায় পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রী এবং  সুজন, পেভ, পিপিজি, বিকশিত নারী নেটওয়ার্ক,  ইয়ুথ এন্ডিং হাঙ্গার ও একটিভ সিটিজেন চকরিয়া উপজেলা শাখার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*