Main Menu

লামা কলেজে সপ্তাহব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

জিয়াউল হক জিয়া,চকরিয়াঃ

মুজিববর্ষ উপলক্ষে পার্বত্য লামা সরকারী মাতামুহুরী কলেজে সপ্তাহ-ব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা- ২০২০ইং এর শুভ উদ্বোধন হয়েছে।গত ১০ মার্চ সকাল ১০টায় বর্ণাঢ্য আয়োজনে কলেজ মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,অত্র কলেজের অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল,বিশেষ অতিথি ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার নুর-এ-জান্নাত রুমি,পৌর মেয়র মোঃজহিরুল ইসলাম,থানার নবাগত ওসি মিজানুর রহমান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহবুবুর রহমান।

উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার বলেন, অন্তর থেকে অনুভব না করলে, কখনো চিন্তার পরিবর্তন হবে না। মানুষ হতে আমরা শিক্ষা গ্রহণ করিনা, নিজেকে বদলাতে আমরা শিক্ষিত হই। সঠিক ইতিহাস না জানলে কখনো দেশপ্রেম জন্মাবে না।
দেশ আমাদের সবার, দেশের উন্নয়নে সবাইকে কাজ করতে হবে।
দেশের প্রতিটি শিক্ষার্থীকে মানুষ করার পিছনে সরকার ভর্তুকি রয়েছে। তাই এই দেশের প্রতি আমাদের দায়বদ্ধতা থাকতে হবে। শিক্ষার্থীদেরকে পাঠ্য শিক্ষার পাশাপাশি স্বাধীনতার মহান স্হপতি শেখ মুজিবুর রহমানের অবদান ও কৃতি সম্পর্কে প্রজন্মের কাছে উপস্হাপন করতে হবে।এছাড়াও মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানের মাধ্যমে ইতিহাস তুলা ধরা এবং জাতীয় প্রত্যেক দিবস সম্পর্কে ধারণা দেওয়ার আহবান জানান এ কর্মকর্তা।

এছাড়াও অনুষ্ঠানে উপস্হিত ছিলেন, কলেজের কর্মরত অধ্যাপক, অধ্যাপিকা, শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক অভিভাকবৃন্দ প্রমূখ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*