Main Menu

রংপুর নিউমার্কেটে অগ্নিকাণ্ড: ১৬টি দোকানে ব্যাপক ক্ষয়ক্ষতি

রংপুর প্রতিনিধি: রংপুর নগরীর জেলা পরিষদ সুপার মার্কেটসংলগ্ন নিউমার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় মেঘনা ইলেকট্রনিক নামক দোকানে আগুনের সূত্রপাত হয় এবং অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রংপুর ফায়ার সার্ভিস স্টেশনের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে আরও ৯টি ইউনিট এর সঙ্গে যুক্ত হয়। আগুনে ও উদ্ধারকাজ চালাতে গিয়ে ওই মার্কেটের ৮০টি দোকানের মধ্যে ১৬টি দোকানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক ও নিউমার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল হারুন এ তথ্য নিশ্চিত করেছেন। সরেজমিনে গিয়ে জানা গেছে, মেঘনা ইলেক্ট্রনিক, মনি পার্টস, ঝঙ্কা ইলেক্ট্রনিক, মাসুদ ইলেক্ট্রনিক, মিঠু ওয়ার্কসপ এন্ড কোং, টাইম ইলেক্ট্রনিক, মিতালী ইলেক্ট্রনিক, নুর ইলেক্ট্রনিক, পারভীন ইলেক্ট্রনিক, হালিমা স্টোরসহ আরও কয়েকটি দোকান ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুনের সূত্রাপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানাতে পারেনি রংপুর ফায়ার সার্ভিস। তবে মার্কেটের ব্যবসায়ীরা ধারণা করছেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

রংপুর ফায়ার সার্ভিসের ফায়ারম্যান ফারুক হোসেন বলেন, আমাদের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। এখন পর্যন্ত আগুনের উৎপত্তি সম্পর্কে কিছু জানা জায়নি। এখনও আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা যায়নি তবে নিয়ন্ত্রণে আনার যথাসাধ্য চেষ্টা করছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

এদিকে অগ্নিকাণ্ডের ফলে রংপুর পুলিশ ও র‌্যাব-১৩ ঘটনাস্থলে গিয়ে সাধারণ মানুষের নিরাপত্তার জন্য জেলা পরিষদ সুপার মার্কেটসংলগ্ন রাস্তা বন্ধ করে দেয়। যার ফলে দীর্ঘ আড়াই ঘণ্টা যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষসহ বিভিন্ন পরিবহনের যাত্রীরা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*