Main Menu

মুক্তি পেতে খালেদা জিয়া মাথানত করবেন না: মওদুদ

বিবিসিএকাত্তর ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তির জন্য কারও কাছে মাথানত করবেন না বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

‘প্রতিহিংসার শিকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, অসহায় বিচার ব্যবস্থা, গণতন্ত্রের মুক্তি আর কতদূর’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার মওদুদ বলেন, বেগম জিয়া মুক্তির জন্য কারো কাছে মাথানত করবেন না। দেশের ১৬-১৭ কোটি মানুষের নেতা তিনি। সুতরাং হয় তার মুক্তি আইনি প্রক্রিয়ায় হবে, না হলে জনতার আন্দোলনের মাধ্যমে মুক্তি হবে। অন্য কোনো পথে তার মুক্তি হবে না। তবে বেগম জিয়া অবশ্যই জেল থেকে বের হবেন। আর তিনি যেদিন বের হবেন, সেদিন দেশে গণতন্ত্র, বিচার বিভাগ, আইনের শাসন ও সংবাদ মাধ্যমের স্বাধীনতা ফিরে আসবে।

ক্যাসিনো অভিযান একটা আইওয়াশ মন্তব্য করে মওদুদ বলেন, প্রধানমন্ত্রী বলেছেন- অভিযান চালিয়ে যাবেন, স্বাগত জানাই। কিন্তু আপনার সরকারের সাবেক বর্তমান মন্ত্রী ও এমপিদের সম্পদের হিসাব জনগণের কাছে উপস্থাপন করুন। তাহলে বুঝব, আপনি সত্যিকার অর্থেই অভিযান চালাতে চান।

তিনি বলেন, ক্যাসিনোর সঙ্গে প্রশাসন, রাজনীতিবিদ, আওয়ামী লীগের নেতা ও মন্ত্রী-এমপি আর পুলিশের কর্মকর্তারা জড়িত। না হলে কী করে এ প্রতিষ্ঠাগুলো প্রসার লাভ করেছে? সবাই এগুলো থেকে শেয়ার পেত। এখন কোনো একটা অন্তঃদ্বন্দ্বের কারণে বিষয়টা ফুটে উঠেছে।

আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*