Main Menu

মিসাইল হামলায় ৮০ ‘মার্কিন সন্ত্রাসী’ হত্যার দাবি ইরানের

অনলাইন ডেস্ক: ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি ইরাকের পশ্চিমাঞ্চলে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি আইন আল আসাদে ক্ষেপণাস্ত্র হামলায় ৮০ জন মার্কিন সন্ত্রাসী সেনা নিহত ও অন্তত ২০০ আহত হয়েছে। ইরানের সামরিক সূত্রের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম এ তথ্য জানিয়েছে।এছাড়া হামলার জন্য মধ্যপ্রাচ্যের অন্তত ১০০টি টার্গেট ঠিক করে রাখা আছে বলে জানিয়েছেন, রেভ্যুলশনারি গার্ডের এক সিনিয়র অফিসার।

বুধবার (৮ জানুয়ারি) সংবাদমাধ্যম এনডিটিভির খবরে এ তথ্য দেওয়া হয়।

এর আগে, কাসেম সোলাইমানি হত্যার বদলা নিতে ইরাকের পশ্চিমাঞ্চলে ইরবিল ও আইন আল আসাদে দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে ডজনখানেক মিসাইল ছুড়ে তেহরান। মার্কিন প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগন এই হামলার কথা স্বীকার করলেও কোনো প্রাণহানির কথা জানায়নি। এই প্রথম ইরানের পক্ষ থেকে হতাহতের ব্যাপারে কোনো তথ্য দেওয়া হল।

ইরানের রেভ্যুলশনারি গার্ডের এক সিনিয়র অফিসার জানান, ওই অঞ্চলে ১০০টির বেশি টার্গেট তাদের নজরদারিতে আছে। মার্কিনিরা আবারও হামলা চালালে ওসব লক্ষ্যবস্তুতে আঘাত হানা হবে।

মিসাইল ছুড়ে মার্কিন হেলিকপ্টার ও সামরিকযানের মারাত্মক ক্ষতিরও দাবি করেছে ইরানের অভিজাত এই সামরিক বাহিনীটি।

সোলাইমানি হত্যার পর ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি হুঁশিয়ারি জানিয়েছিলেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে কড়া প্রতিশোধের মুখে পড়তে হবে।

এছাড়া গত ৭ জানুয়ারি ইরানের পার্লামেন্টে মার্কিন সেনাবাহিনী ও পেন্টাগনকে সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত করা হয়।






কমেন্ট ক্লোসড