Main Menu

মাতামুহুরী সেতু নির্মাণকাজ পরিদর্শনে এমপি জাফর আলম ও ইউএনও শিবলী নোমান

মুহাম্মদ মনজুর আলম/এম, রিদুয়ানুল হক, চকরিয়াঃ
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার মাতামুহুরী সেতু নির্মাণকাজ পরিদর্শন করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মো. শিবলী নোমান।

২৭ আগস্ট (মঙ্গলবার) সকাল সাড়ে ১১ টায় বহুল প্রতিক্ষিত মাতামুহুরী সেতুর নির্মাণ কাজের অগ্রগতি দেখতে আসেন তাঁরা।

এমপি জাফর আলম ও ইউএনও শিবলী নোমান কর্তৃপক্ষের সাথে সেতু নির্মাণ কাজের অগ্রগতিসহ নানা বিষয়ে কথা বলেন। সেতু নির্মাণ কর্তৃপক্ষ জানান, আমরা যথাসময়ে সেতুর কাজ শুরু করবো। এইজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তারা বলেন, যেহেতু এখন বর্ষা মৌসুম সেহেতু কাজ শুরু করতে একটু দেরি হচ্ছে।

এমপি জাফর আলম ও ইউএনও শিবলী নোমান বলেন- দীর্ঘ কয়েকবছর ধরে মাতামুহুরী সেতুর ওপর দিয়ে মারাত্মক ঝুঁকি নিয়ে প্রতিদিন হাজারো যানবাহন চলাচল করছে। মারাত্মক ঝুঁকিপূর্ণ সেতুটির নিচে প্রথমে বালির বস্তার ঠেস এবং ওপরে পাটাতন বসিয়ে জোড়াতালির মাধ্যমে যানবাহন চলাচল সচল রাখা হয়। এর পরও মাঝখানে সেতুটি ফের ঝুঁকিপূর্ণ হয়ে পড়লে আবারো জোড়াতালির কাজ শুরু হয়। পরবর্তীতে আমরা প্রধানমন্ত্রী, যোগাযোগমন্ত্রী, সেতুমন্ত্রীসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোরালো আবেদন করি। উর্ধ্বতন কর্তৃপক্ষ আমাদের আবেদন গ্রহণ করে যথাযথ ব্যবস্থা নিয়েছেন। তাঁরা বলেন – সহসাই মাতামুহুরী সেতু নির্মাণের কাজে হাত দেয়া হবে এবং আমরা চমৎকার একটি সেতু দেখতে পাবো। এসময় পেকুয়া উপজেলা আ.লীগের সভাপতি আবুল কাশেম, পৌর কাউন্সিলর জিয়াবুল হক, কাউন্সিলর রেজাউল করিম, সওজ কর্তৃপক্ষ, উপজেলা প্রশাসনের কয়েকজন কর্মকর্তা, সংসদ সদস্যের এপিএস, স্থানীয় জনপ্রতিনিধি, মিডিয়াকর্মীসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে এই সেতুর নির্মাণকাজ বাস্তবায়ন করছে সড়ক ও জনপথ বিভাগ। আর ইতোমধ্যে এসব সেতুর নির্মাণকাজ বাস্তবায়নের জন্য স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লি. নামের ঠিকাদারী প্রতিষ্ঠানকে চুড়ান্ত কার্যাদেশ দেওয়া হয়েছে। স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লি. এর পক্ষ থেকে জানানো হয়েছে, ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট’ এর আওতায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ছয় লেনের চারটি সেতুর মূল নির্মাণকাজ শুরু করেছে। ইতিমধ্যে মাতামুহুরী সেতুর নির্মাণকাজের জন্য প্রাথমিকভাবে বেসক্যাম্প স্থাপন করেছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*