Main Menu

মনিরামপুরের সাতনলে তৈরি চানাচুরের প্যাকেট বদলে বিক্রির অভিযোগ

সুমন চক্রবর্তী,নিজস্ব প্রতিনিধি।। যশোরের মনিরামপুর উপজেলার ১৩ নং খানপুর ইউনিয়নের প্রাণকেন্দ্র সাতনল বাজারে দীর্ঘ ১২/১৩ বছর ধরে তৈরি হয়ে আসা মালেক ভাজার কারখানায় তৈরিকৃত চানাচুর ভাজার প্যাকেট বদল করে বাজারজাত করণের মারাত্মক অভিযোগ পাওয়া গেছে।

 

স্থানীয় সূত্র থেকে জানা যায়,পঞ্চগড়ের একটি স্বনামধন্য চানাচুর কোম্পানির প্যাকেট ” রোমিও ” নামে স্থানীয় কারখানায় তৈরিকৃত মালেক ভাজা বাজারে বেশি দামে বিক্রি করা হচ্ছে।তাছাড়া প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ ও মেয়াদ শেষের ও কোন তারিখ লেখা নেই।

 

স্থানীয়দের অভিযোগ শুধু মাত্র প্যাকেট বদল করেই ৫ টাকার চানাচুর ভাজা ১০ টাকায় বিক্রি করা হচ্ছে। এতে একদিকে যেমন সরকার শুল্ক হারাচ্ছে অন্যদিকে স্থানীয় অসাধু ব্যবসায়ী সাধারণ ক্রেতাদের ঠকিয়ে প্রচুর মুনাফা লুটছেন।

 

স্থানীয় কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে কপোতাক্ষ নিউজকে বলেন, পঞ্চগড় থেকে সাতনলের মালেক চানাচুর ভাজার মালিক আঃ মালেকের ছেলে ঐ প্যাকেট কিনে আনেন।পরে মালেক ভাজা ঐ প্যাকেটে ভরে ৫ টাকার চানাচুর ১০ টাকায় বিক্রি করে আসছেন দীর্ঘদিন ধরে।প্রশাসনের কাছে এ ধরনের অসাধু ব্যবসায়ীর অনৈতিক উপায়ে ব্যবসায়ীক কারসাজি বন্ধের দাবি জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*