Main Menu

ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি জাতি মেনে নেবে না: আল্লামা বাবুনগরী

বিবিসিএকাত্তর ডেস্কঃ গত শনিবার ভারত সফরত বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে দুই দেশের মধ্যে যে সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে তা দেশ ও জনগণের স্বার্থবিরোধী চুক্তি উল্লেখ করে অনতিবিলম্বে তা বাতিলের দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আল্লামা বাবুনগরী বলেন, সম্প্রতি ভারতের সঙ্গে যে সব নতুন চুক্তি স্বাক্ষরিত হয়েছে তা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ববিরোধী। দেশের জনগণের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে দিল্লিকে খুশি করতে এ সব চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বাংলাদেশের জনগণ এ সব চুক্তি মেনে নেবে না।

আল্লামা বাবুনগরী আরও বলেন, ভারত বাংলাদেশের সীমান্তে প্রবেশ করে বাংলাদেশের নিরীহ মানুষকে পাখির মতো গুলি করে হত্যা করে কাঁটা তারে ঝুলিয়ে রাখে। এর কোনো বিচার হয় না। আর সেই ভারতকে ক’দিন পর পর চুক্তির মাধ্যমে বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে দেশের জনগণের প্রাপ্য অধিকার নষ্ট করা হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশের সমুদ্রবন্দর, নদীপথ, ফেনী নদীর পানি এবং জ্বালানি সংকটে জর্জরিত বাংলাদেশের মূল্যবান প্রাকৃতিক গ্যাস ভারতের হাতে তুলে দেয়া হয়েছে।

প্রাকৃতিক গ্যাস বাংলাদের অমূল্য সম্পদ। কদিন পর পর গ্যাসের দাম বৃদ্ধি করা হচ্ছে। চড়ামূল্য দিয়েও দেশের মানুষ চাহিদা মতো গ্যাস পাচ্ছে না। অথচ সেই গ্যাস ভারতকে দেয়া হচ্ছে। এটা আপামর জনসাধারণের ন্যায্য অধিকার হননের শামিল।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*