Main Menu

পহরচাঁদা আদর্শ পাঠাগার’র বৃক্ষরোপণ কর্মসূচি পালন

পহরচাঁদা আদর্শ পাঠাগার’র বৃক্ষরোপণ কর্মসূচি পালন

এম,জুনাইদ উদ্দিন, চকরিয়াঃ

“আমার গ্রাম, আমার দেশ, রাখবো বেশ, সবুজে সবুজময় বাংলাদেশ” প্রতিপাদ্যকে লালন করে পহরচাঁদা অাদর্শ পাঠাগার’র উদ্যোগে পালিত হয়েছে বৃক্ষরোপণ কর্মসূচি।

১১ জুলাই বিকাল ৩ ঘটিকায় চকরিয়া উপজেলার বরইতলী পহরচাঁদা অাদর্শ পাঠাগার প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করা হয়। তৎমধ্যে কৃষ্ণচূড়া, নিম, অাম, লিচু, পেয়ারা, জারুল, কাঠালসহ বিভিন্ন প্রকারের শতাধিক ফলজ, বনজ ও ভেষজ চারা রোপণ করে।

পহরচাঁদা অাদর্শ পাঠাগারের সাধারণ সম্পাদক মোঃ তামজিদুল ইসলামের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন…….

প্রধান বক্তা ঃ- আবু সুফিয়ান, সিনিয়র অফিসার, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, চকবাজার শাখা, চট্টগ্রাম

প্রধান অতিথি ঃ- পহরচাঁদা আদর্শ পাঠাগারের উপদেষ্টা, এইচ, এম সোহেল সিকদার,

পাঠাগার উন্নয়ন বিষয়ক বক্তব্য রাখেন ঃ- পহরচাঁদা আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা, সাবেক সভাপতি মোঃ শোয়াইবুল ইসলাম।

উদ্বোধনী ও বক্তব্য রাখেন :- স্থায়ী কমিটির সদস্য, মোহাম্মদ ইকলুর রহমান

বিশেষ অতিথি ঃ- কবি বক্তিয়ার উদ্দিন, পহরচাঁদা আদর্শ পাঠাগারের সাবেক সভাপতি মোঃ আরশেদুল ইসলাম, সাবেক সভাপতি ইমরান উদ্দিন, ম্যাগাজিন বিষয়ক সম্পাদক নুরুল কবির মিলন, জাতীয় যুব সংসদ বাংলাদেশ এর পাঠাগার বিষয়ক সম্পাদক রুহুল কাদের, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জিহাদ, প্রচার সম্পাদক মোঃ রুবেল খান, শুভকাঙ্খী শেফায়েত, তামজিদুল ইসলাম,

উপস্থিত অতিথিবৃন্দগণ বলেন- বৃক্ষরোপণের মাধ্যমে জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা করে একটি নিরাপদ পৃথিবী গড়া সম্ভব। গাছ প্রিয় বন্ধু হিসেবে সবসময় আমাদের পাশে থাকে। তাই প্রতিটি গ্রামে, অথবা স্থান বিশেষে যেখানে খালি জায়গা আছে অন্তত একটি করে চারাগাছ রোপণ করুন।
উল্লেখ্য, সংগঠনটি প্রতিবছরই এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে থাকে। সবুজ বাংলাদেশ গড়ার স্বপ্নে তারুণ্য নির্ভর এ সংগঠনটির প্রতি এলাকার মানুষের সমর্থন ও ভালোবাসা চোখে পড়ার মতো।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*