Main Menu

পশ্চিমা গণমাধ্যমের একচ্ছত্র আধিপত্য ভেঙে দেবে ‘ইরান প্রেস’: জেবেল্লি

অনলাইন ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি’র বিশ্ব কার্যক্রমের প্রধান পেইমান জেবেল্লি বলেছেন, বিশ্বের ঘটনাপ্রবাহের ওপর পশ্চিমা গণমাধ্যমের একচ্ছত্র আধিপত্য ভেঙে দেয়ার লক্ষ্যে আন্তর্জাতিক ভিডিও বার্তা সংস্থা ‘ইরান প্রেস’ প্রতিষ্ঠা করা হয়েছে।

তিনি সোমবার তেহরানে ইরানের সংসদ- মজলিসে শুরায়ে ইসলামির একদল সদস্যের সঙ্গে সাক্ষাতে একথা জানান। তিনি বলেন, এরইমধ্যে বিশ্বের ১০টি নিউজ চ্যানেল ‘ইরান প্রেস’র গ্রাহক হয়ে এটি থেকে ছবি ও ভিডিও ক্লিপ সংগ্রহ করার আবেদন জানিয়েছে।

গত এপ্রিলে ইরান প্রেস উদ্বোধন করেন আইআরআইবি’র প্রধান আব্দুলআলী আলী আসগারি

আইআরআইবি’র বিশ্ব কার্যক্রমের টিভি ও রেডিও চ্যানেলগুলো পশ্চিমা বিশ্বের সফ্ট ওয়ারের বিরুদ্ধে মুখোমুখি লড়াই করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন। জেবেল্লি বলেন, বিপুল পরিমাণ পুঁজি বিনিয়োগ করে যেসব বিদেশি নিউজ চ্যানেল চালানো হচ্ছে সেগুলোর সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছে বিশ্ব কার্যক্রমের রেডিও ও টিভি চ্যানেলগুলো।

ইরান ও মধ্যপ্রাচ্যের প্রথম আন্তর্জাতিক ভিডিও সংবাদ সংস্থা হিসেবে চলতি ২০১৯ সালের এপ্রিল থেকে ‘ইরান প্রেস’ আনুষ্ঠানিক সম্প্রচার শুরু করে। গত বছর থেকেই এই আন্তর্জাতিক সংবাদ সংস্থা ‘ইউটেলস্যাট’ স্যাটেলাইটের মাধ্যমে ২৪ ঘণ্টা পরীক্ষামূলক সম্প্রচার চালিয়ে আসছিল। মধ্যপ্রাচ্যের বেশিরভাগ উল্লেখযোগ্য ঘটনাপ্রবাহ লাইভ সম্প্রচার করে এরইমধ্যে এই সংবাদ সংস্থা তার গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*