Main Menu

নতুন প্রজন্মের জন্য শিক্ষাবান্ধব চকরিয়া-পেকুয়া গড়তে সব ধরণের ব্যবস্থা নেয়া হবে- এমপি জাফর

এম, রিদুয়ানুল হক, চকরিয়াঃ
চকরিয়া উপজেলার উপকুলীয় জনপদের শিক্ষাবঞ্চিত এলাকায় প্রতিষ্ঠিত অন্যতম সফল শিক্ষাপ্রতিষ্ঠান বদরখালী ভার্চু স্কুল অ্যান্ড কলেজ এর বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সুন্দর আয়োজনের মাধ্যমে সম্পন্ন হয়েছে।

বদরখালী ভার্চু স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সাংবাদিক মহিউদ্দিন অদুলের সভাপতিত্বে রোববার ১৫ মার্চ বিকালে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য এসএম গিয়াস উদ্দিন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবু মুছা, বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ কে ভুট্টো সিকদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বদরখালী ভার্চু স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মাস্টার নুরুন্নবী। এছাড়াও অনুষ্ঠানে পরিচালনা কমিটির সদস্য, শিক্ষকমন্ডলী, অভিভাবক, শিক্ষার্থী ও এলাকার সুধীজন উপস্থিত ছিলেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ জাফর আলম এমপি বলেছেন, চকরিয়া পেকুয়া জনপদে উন্নয়নের অগ্রযাত্রার পাশপাশি জননেত্রী শেখ হাসিনা সরকারের আমলে দুই উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হচ্ছে। আগামীতেও সরকারের উন্নয়ন কার্যক্রমের আওতায় চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি সেক্টরে উন্নয়নের ক্ষেত্রে বিদ্যালয়ের পাশাপাশি দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান মাদরাসা গুলোতেও সমান অগ্রাধিকার নিশ্চিত করা হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী একজন শিক্ষাবান্ধব মানুষ। তিনি বিশেষ নজরদারিতে দেশের শিক্ষাখাতের অগ্রগতি তরান্বিত হচ্ছে। তার প্রমাণ দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে অবকাঠামো থেকে শুরু করে সব ধরণের উন্নয়ন। আছে শিক্ষা প্রসারের পরিকল্পিত কর্মসুচি। এরই আলোকে বর্তমান সরকার বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পাঠ্যবই পাচ্ছে। লেখাপড়া করতে সব ধরণের উপবৃত্তি সুবিধা পাচ্ছে। মেধাবীদের সরকারি চাকুরী নিশ্চিত করা হচ্ছে। শিক্ষার্থীদের সুন্দর পরিবেশে লেখাপড়া নিশ্চিতে কাজ করছে সরকার।

জাফর আলম এমপি আরও বলেন, বদরখালী ভার্চু স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের লেখাপড়ার মান্নোয়ন নিশ্চিতকল্পে উন্নয়নের মাধ্যমে প্রতিষ্ঠানটি সেইভাবে তৈরী করা হবে। সেইজন্য আমারপক্ষ থেকে সার্বিক সহযোগিতাসহ সবধরণের ব্যবস্থা নেওয়া হবে। লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। সেইজন্য অভিভাবক ও শিক্ষক মন্ডলীকে সজাগ ভুমিকা পালন করতে হবে।##






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*