Main Menu

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সেবার মানােন্নয়নে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত’

এম, রিদুয়ানুল হক, চকরিয়াঃ
১৩ ফব্রুয়ারি ২০২০ সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়ার উদ্যােগে ১৬ নং ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সেবার মানােন্নয়নে মতবিনিময় সভা ইউনিয়ন পরিষদের হলরুমে অনুষ্ঠিত হয়। টিআইবি চকরিয়ার আঞ্চলিক ব্যবস্থাপক এ. জি.এম. জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সনাক সভাপতি ও ডুলাহাজারা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলহাজ্ব ফরিদ উদ্দিন চৌধুরী। শুভেচ্ছা জ্ঞাপন করেন সনাক সহ-সভাপতি ও মালুমঘাট ক্রিষ্টিয়ান মেমােরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুনন্দু বিকাশ দে। পরিষদের কার্যক্রম তুলে ধরেন ইউপি সচিব হুমায়ুন কবির। উপস্থিত ছিলেন সনাক সদস্য মােহব্বত চৌধুরী, প্যানেল চেয়ারম্যান শওকত আলী, ইউপি সদস্য জসিম উদ্দীন, ইউপি সদস্য নুরুল আবছার, ইউপি সদস্য মাে. সােলাইমান. ইউপি সদস্য সাহাব উদ্দীন, জয়নাল উদ্দীন, নারী সদস্য ওয়াহিদা সুলতানা হাসিনা, সেতারা বেগম, নুর নেওয়াজ, ইউপি উদ্যােক্তা জেসমিন আকতার, সুজন সদস্য মাে. ফরহাদ, ইয়েস সদস্য মাে. নাজিম উদ্দিন ও মাে. নুরুল ইসলাম।

মতবিনিময় সভায় ডুলাহাজারা ইউনিয়ন পরিষদকে একটি আদর্শ, দুর্নীতিমুক্ত ও জনবান্ধব ইউনিয়ন পরিষদে রুপান্তরে কার্যকর পদক্ষেপ গ্রহণের বিষয়ে আলােচনা করা হয়। চলতি বর্ষে পরিষদের স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় ইউপির স্ব-উদ্যােগ জনগণের মুখামুখি অনুষ্ঠান, ওয়ার্ড পর্যায়ে প্রাক্ বাজেট আলােচনা সভা, উন্মুক্ত বাজেট ঘােষণা অনুষ্ঠান আয়ােজন করা হবে। বিগত ৪ বছরের উন্নয়নের চিত্রসহ একটি ম্যাগাজিন প্রকাশের উদ্যােগ গ্রহণ করার উপর গুরুত্ব দেয়া হয়। পাশাপাশি ইউনিয়ন পরিষদের অন্তর্গত সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানােন্নয়ন ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সেবার সার্বিক মানােন্নয়ন ইউপি সদস্যরা ভূমিকা পালন করবে।

প্রধান অতিথি আলহাজ্ব ফরিদ উদ্দিন চৌধুরী বলেন “দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মানে সনাক চকরিয়ায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চলমান কার্যক্রম তারই একটি অংশ। ডুলাহাজারা ইউনিয়ন পরিষদকে স্বচ্ছ ও জবাবদিহিমূলক ও নাগরিক বান্ধব ও মডেল ইউনিয়নে পরিনত হােক এটাই সকলের প্রত্যাশা।” ডুলাহাজারা ইউনিয়নে শিক্ষা ও স্বাস্থ্য সেবার মান উন্নয়নে ইউনিয়ন পরিষদ এগিয়ে আসলে সংশ্লিষ্ট প্রতিষ্টানের সেবার মান আরাে গতিশীল হবে।

সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিন বলেন “পরিষদের প্রতিটি উন্নয়ন কর্মকান্ড স্বচ্ছতা ও দায়বদ্ধতার সাথে করে আসছি। সনাকের সহায়তায় পরিষদকে দুর্নীতিমুক্ত রাখতে ও জনগনের কাছে পরিষদের জবাবদিহিতা নিশ্চিত করতে সব কর্মকান্ড তুলে ধরতে জনগনের মুখামুখি অনুষ্ঠান আয়ােজন করে আসছি, আগামীতেও অব্যাহত রাখবে। আাগামীতে ১৬ নং ডুলাহাজারা ইউনিয়নের অন্তর্গত সকল শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সেবার মানােন্নয়ন ও উর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শ নিয়ে ভূমিকা রাখবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*