Main Menu

ডিজিটাল প্লাটফর্মে বিশ্বব্যাপী মুজিববর্ষ পালিত হবে: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে বিশ্বব্যাপী মুজিববর্ষ পালিত হবে।

আজ দুপুরে ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ‘মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটি’র আহবায়ক হিসেবে সভাশেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ডিজিটাল প্লাটফর্ম হচ্ছে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম। আমরা ডিজিটাল বাংলাদেশ করতে সক্ষম হয়েছি। সেই পথ ধরে এখন ডকুমেনটেশন, ইলেক্ট্রনিক প্রচারণা এবং সারা বিশ্বব্যাপী নানাভাবে প্রচারণার বিষয়গুলো নিয়ে আমরা সভায় আলোচনা করেছি। আশা করছি এটির সাথে সমগ্র দেশকে শুধু নয়, সমগ্র দেশের মানুষকে শুধু নয়, সমগ্র বাঙালিকে শুধু নয়, আমরা সমগ্র বিশ্ব সম্প্রদায়কে সম্পৃক্ত করবো। সেইসাথে আন্তর্জাতিক সেমিনার, সিম্পোজিয়ামসহ অনেকগুলো বিষয় নিয়ে আলোচনা হচ্ছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপ-কমিটির সদস্য সচিব ও তথ্যসচিব আবদুল মালেক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস, এম, হারুন-অর-রশীদ, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন প্রমুখ সভায় অংশগ্রহণ করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*