Main Menu

ঠাকুরগাঁওয়ের সীমান্তবর্তী উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্ভোধন করলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মোঃ সবুজ ইসলাম, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ  ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসাবে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ১০টি উপজেলার ন্যায় হরিপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্বোধন করেছেন৷

এ সময় তিনি বলেন, বাংলাদেশের পল্লী অঞ্চলের সর্বস্তরের জনগণকে বিদ্যুৎ সেবার আওতায় আনার লক্ষ্যে বর্তমান সরকারের রাজনৈতিক অঙ্গীকার বাস্তবায়নে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কার্যক্রম অগ্রাধিকার ভিত্তিতে চলমান রয়েছে। তিনি আরো বলেন, দেশের খাদ্য ঘাটতিকে লাঘব করতে পেরেছি এবং দেশের ৩৪০টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন সম্পূন্য হয়েছে। ইতোমধ্যে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ২০১টি উপজেলা শুভ উদ্ভোধন করা হয়েছে। বর্তমানে ১৩৯টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন উদ্ভোধনের অপেক্ষায় রয়েছে।
আজ১১সেপ্টম্বর( বুধবার) সকাল সাড়ে ১১ টায় বিদ্যুৎ বিভাগের আয়োজনে হরিপুর উপজেলা পরিষদের নবনির্মিত অডিটোরিয়ামে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ১০টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে হরিপুর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্ভোধনের পর প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মত বিনিময় করেন। মত বিনিময় সভায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম জেলার সকল উন্নয়নের চিএ তুলে ধরেন। এ সময় প্রধানমন্ত্রী উপকার ভোগী মুক্তিযোদ্ধা আব্দুল গফুর ও ক্ষদ্র নে-গোষ্ঠির চেয়ারম্যান সনিরাম হেম রোম এর সাথে মত বিনিময় করে এলাকার খোঁজ খবর নেন।
উক্ত সভায় উপস্থিত ছিলেন,ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মোঃ মুনিরুজ্জান মনির, এডিসি নুর কুতুবুল আলম ,জেলা পরিষদ চেয়ারম্যান সাদেক কুরাইশী,উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল, উপজেলা নিবার্হী কর্মকর্তা আব্দুল করিম, বাংলাদেশ পল্লী বিদ্যুৎ র্বোডের পরিচালক সহিদুল করিম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী লাল মোস্তাফি, এসিলেন সোহাগ চন্দ্র সাহা, ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ বিভাগের জিএম আবু আশরাফ মোহা: সালেহ, এজিএম, আ’লীগ ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা নগেন কুমার পাল, হরিপুর থানার ওসি তদন্ত আব্দুস সবুর, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. মোস্তাক আলম টুলু ও মোঃ মাজাহারুল ইসলাম সুজন, অধ্যক্ষ সৈয়দুর রহমান, হরিপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প ও মোতাহারা পারভীন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য প্রধান শিক্ষক জামাল উদ্দিন ও সাবিনা ইয়াসমিন রিপা, আ’লীগ সাবেক সাঃ সম্পাদক এস এম আলমগীর, যুবলীগ সাঃ সম্পাদক আমজাদ আলী সহ হরিপুর উপজেলার সরকারী/বে-সরকারী অফিসের কর্মকতাগর্ণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/ ছাত্র-ছাত্রী, রাজনৈতিক নেতাকর্মী, সুবিধা ভোগী কৃষক, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশা জীবির মানুষ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, হরিপুরে নির্মিত লাইন ৬২৬ কিঃ মিঃ, উপকেন্দ্র ১ টি এর ক্ষমতা ১০ এমভিএ, মোট সংযোগ প্রদান ২৮ হাজার ৯১০টি, এই কাজে অর্থ ব্যায় ৮৩ কোটি টাকা ও গ্রাম সংখ্যা ১১৪ টি ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*