Main Menu

জিয়া অবৈধ হলে আওয়ামী লীগও অবৈধ – রিজভী

স্টাফ রিপোর্টার

আওয়ামী লীগকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান নতুন জন্ম দিয়েছিলো মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তিনি যদি অবৈধ হন তাহলে আওয়ামী লীগও অবৈধ, আজকে প্রধানমন্ত্রীও অবৈধ। সোমবার (০৯ সেপ্টেম্বর) বিকেলে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে আয়োজিত র‌্যালির আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি একথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, মিডনাইট নির্বাচনের প্রধানমন্ত্রী সংসদে বলেছেন যে, জিয়াউর রহমান অবৈধ প্রেসিডেন্ট ছিলেন। কেনো অবৈধ? এটার কোনো ব্যাখ্যা দেননি। আওয়ামী লীগ বিলুপ্ত হয়ে বাকশাল হয়েছিলো, সেই বাকশাল থেকেই আওয়ামী লীগের জন্ম হয়েছিলো। তখন একটি আইন হয়েছিলো পলিটিক্যাল পার্টি রেগুলেশন। সেখানে আওয়ামী লীগের একজন নেতা দরখাস্ত করে আবার বাকশাল থেকে আওয়ামী লীগে ফিরে এসেছিলেন। এটা তো জিয়াউর রহমানের সময়। জিয়াউর রহমান প্রেসিডেন্ট, তার আইন। তার আইনের আওয়ামী লীগ বাকশাল থেকে আবারো আওয়ামী লীগের পুনরুজ্জীবন ঘটেছিলো। আওয়ামী লীগকে নতুন জন্ম দিয়েছিলো জিয়াউর রহমান। তিনি যদি অবৈধ হন, অবৈধ আওয়ামী লীগ, আজকে প্রধানমন্ত্রী তিনিও অবৈধ। কারণ ওই আইন তো করেছিলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

রিজভী বলেন, সংসদে শেখ হাসিনা আবোল-তাবোল কথা বলেছেন। আসলে যারা গণতন্ত্র হত্যা করে, বাকশাল করে, সংবাদপত্র বন্ধ করে, বিরোধী দল ও মত প্রকাশের স্বাধীনতাকে হত্যা করে তারা কী বৈধ? আজকে এতো সাংবাদিক, পত্র-পত্রিকা-টেলিভিশন, এর জন্ম দিয়েছেন জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র দিয়ে। জিয়াউর রহমান বৈধতা, গণতন্ত্র ও মুক্ত মনে কথা বলা এবং সংবাদপত্রের স্বাধীনতার প্রতীক।

এসময় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসও বক্তব্য রাখেন। শোভাযাত্রাটি কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে কাকরাইল মোড় ঘুরে ফের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। সংগঠনের নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে শোভাযাত্রায় অংশ নেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*