Main Menu

চকরিয়া উপজেলা প্রশাসন কর্তৃক সরকারি প্রা.বিদ্যালয়ে টিফিন বক্স ও পানির বোতল বিতরণ

এম, রিদুয়ানুল হক/মু. মনজুর আলম, চকরিয়াঃ
চকরিয়ায় মিড ডে মিল শতভাগ বাস্তবায়নের লক্ষ্যে ২৫ সেপ্টেম্বর (বুধবার) বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে বিনামূল্যে টিফিন বক্স ও পানির বোতল বিতরণ এবং মা সমাবেশ অনুষ্ঠানের আয়োজন করেছে চকরিয়া উপজেলা প্রশাসন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবদুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার, উপজেলা সমবায় কর্মকর্তা এম এ মন্নান, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল কাদের, পূর্ব বড় ভেওলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল, সাবেক প্যানেল চেয়ারম্যান সামসুল আলম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলশাদ আনজুম রুমা। এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকমহল, শিক্ষার্থী ও স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য সুন্দর আগামী বির্নিমানে পরিকল্পিতভাবে কাজ করছেন। শিক্ষার্থীরা যাতে লেখাপড়ার মাধ্যমে আর্দশবান ও মেধানির্ভর মানবসম্পদ হিসেবে বিকশিত হয় সেইজন্য সবধরণের উদ্যোগ নিয়েছেন।

তিনি বলেন, সরকার প্রধানের ঘোষনা দিয়েছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করা হবে। সেই আলোকে বর্তমান সরকার প্রাথমিক বিদ্যালয়ে ঝড়ে পড়া শিক্ষার্থীর হার রোধকল্প নানা ধরণের প্রনোদনা দিচ্ছেন। তৎমধ্যে মিড ডে মিল কর্মসুচি চালু অন্যতম। এ কর্মসুচি চালুর ফলে দেশের প্রতিটি বিদ্যালয়ে শিক্ষার হার বেড়েছে। বিদ্যালয়ে এখন ঝড়েপড়া বন্ধ হয়ে যাচ্ছে। পাশাপাশি শিক্ষার্থীদের বিনাবেতনে লেখাপড়া নিশ্চিত করছেন সরকার। গরীব পরিবারের শিক্ষার্থীকে উপবৃত্তি দিচ্ছেন।

ইউএনও বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হচ্ছে। নিবন্ধনবিহীন শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে সরকারিকরণ করেছেন। আগামী বছর থেকে বিনামূল্য বই বিতরণের পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান করার সরকার উদ্যোগ নিয়েছেন। আশাকরি সবাই এই সুফল পাবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*