Main Menu

গুরুদাসপুরে ক্রিকেটার হওয়ার স্বপ্নে প্রশিক্ষণ নিচ্ছে একদল তরুণ

জালাল উদ্দিন, গুরুদাসপুর (নাটোর). 
মাদক থেকে তরুণ যুবকদের দূরে রাখতে ও ভালো খেলোয়ার তৈরী করতে গুরুদাসপুরে গড়ে উঠেছে ক্রিকেট একাডেমি। সেখানে শিশু-কিশোর ও যুবকরা প্রশিক্ষণ নিয়ে ক্রিকেটার হওয়ার স্বপ্ন পূরণ করছে। ফ্রিডম ফাইটার ক্রিকেট একাডেমি নামে এমনই একটি একাডেমি গড়ে উঠেছে নাটোরের গুরুদাসপুর সরকারী জোহা কলেজ মাঠে।

২০১৪ সালের জুন মাসে ৫জন শিশু-কিশোর ও যুবকদের দিয়ে কার্যক্রম শুরু হলেও বর্তমানে এই একাডেমিতে ২৬জন শিশু-কিশোর প্রশিক্ষণ নিচ্ছেন। ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে প্রতিদিনই শিশু-কিশোররা আসছেন এই একাডেমিতে। সপ্তাহে ৬দিন বিকেল ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলে কঠোর অনুশীলন।
শহীদ সামছুজ্জোহা সরকারী কলেজের কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি সোহানুর রহমানের পৃষ্টপোষকতায় এ একাডেমি গড়ে তুলেছেন। এখানে নিয়মিত প্রশিক্ষণ দিচ্ছেন ঢাকা মিরপুর বয়েজ ক্লাবের দ্বিতীয় লীগের খেলোয়ার সাব্বির আহম্মেদ। সহকারী হিসাবে রয়েছেন সোহাগ হোসেন।
প্রশিক্ষণার্থীরা বলেন, নিজ এলাকায় এমন একটি প্রশিক্ষণ একাডেমি হবে ভাবতেই পারিনি। এই প্রশিক্ষণ একাডেমির প্রশিক্ষণ নিয়ে আমরা আমাদের স্বপ্ন পূরণ করব।
প্রশিক্ষণার্থীরা জয়, রাতুল বলেন, ছোট বেলা থেকেই স্বপ্ন ছিল ক্রিকেটার হব। কিন্তু গ্রামে বড় হওয়ার কারনে কোনো সুযোগ সুবিধা পাইনি প্রশিক্ষণ নেওয়ার। তার পরেও নিজ প্রচেষ্টা ক্রিকেট খেলা চালিয়ে গেছি।
প্রশিক্ষণার্থী সোহাগ বলেন, ফ্রিডম ফাইটার ক্রিকেট একাডেমিতে প্রশিক্ষণ নিয়ে আমি ক্রিকেট সম্পর্কে জেনেছি। ক্রিকেট হওয়ার জন্য ছোট বেলা থেকেই চেষ্টা করতে হবে। এজন্য বয়স ভিত্তিক ক্রিকেট অংশগ্রহন প্রয়োজন। আর প্রতিযোগিতা টিকে থাকার জন্য অংশগ্রহন অবশ্যই প্রয়োজন।
ফ্রিডম ফাইটার ক্রিকেট একাডেমির সভাপতি সোহানুর রহমান সজিব বলেন, বর্তমান সময়ে শিশু-কিশোর, যুবকরা মাদকের নেশায় ডুবে নষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু তারা যদি খেলাধুলার মধ্যে থাকত তাহলে তারা এ ধরনের খারাপ কাজে যেতে পারত না। তাই এলাকার শিশু, কিশোর ও যুবকদের একটু ভালো পথে নিতে এবং ভালো ক্রিকেটার হিসাবে গড়ে তুলতে আমি ক্রিকেট একাডেমি গড়ে তুলেছি। বর্তমানে ভালো সাড়া পাচ্ছি। আশা করি ফ্রিডম ফাইটার একাডেমি থেকে একদিন জাতীয় দলের ক্রিকেটার তৈরী হবে। একাডেমিটা চালু রাখতে এমপি, উপজেলা চেয়ারম্যান, ও উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতা কামনা করেন তারা।#






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*