Main Menu

গুরুদাসপুরে কৌশল পাল্টে চলছে পুকুর খনন

গুরুদাসপুর(নাটোর)প্রতিনিধি. 
নাটোরের গুরুদাসপুরে হাইকোর্টের নির্দেশ অমান্য করে অবৈধ ভাবে কৌশল পরিবর্তন করে চলছে তিন ফসলি জমিতে পুকুর খনন। পাকা সড়ক নষ্ট করে লাইসেন্স বিহীন ইট ভাটায় নেওয়া হচ্ছে এসব মাটি।

দুর্ভোগে পড়েছে যানবাহনসহ শিক্ষার্থীরা। নিয়ন্ত্রনবিহীন ওই গাড়ী গুলো বেপোরোয়া ভাবে চলাচল করার কারনে ঝুঁকিতে রয়েছে সাধারণ মানুষ।
সরেজমিনে গিয়ে দেখাযায়, উপজেলার পৌর সদরের বামনকোলা দক্ষিন পাড়ায় ভুশি প্রামানিকের ছেলে জালালের তিন বিঘা জমিতে শ্রমিক দিয়ে খনন করা হচেছ পুকুর।

অপরদিকে উপজেলার মশিন্দা ইউনিয়নের শিকারপুর বাজারের পাশে শিকারপুর আলিয়া মাদরাসার শিক্ষক আব্দুর রহিমের জমিতে ও পাশেই আব্দুল জব্বার খাঁর জমিতে এবং ওই এলাকার দড়িকাছিকাটা মৌজায় একই ভাবে চলছে পুকুর খনন। এসব মাটি যাচ্ছে মশিন্দা ইউনিয়নে অবস্থিত ইট ভাটা মালিক আব্দুল কাদের ও আজাহার আলীর ভাটায়। এছাড়াও উপজেলার নাজিরপুর ইউনিয়নের নতুন পাড়ায় খনন করা হচ্ছে আরো একটি।

স্থানীয় কয়েকজন জানান, অবৈধ ভাবে তিন ফসলি জমিতে অপরিকল্পিত ভাবে পুকুর খনন করার কারনে কমে যাচ্ছে কৃষি জমি। তারপরও ভাল রাস্তা গুলো নষ্ট করা হচ্ছে। এভাবে পুকুর খনন করায় জলাবদ্ধতায় পড়ে আছে অনেক জমি। দ্রæত প্রশাসনের হস্তক্ষেপ চান তারা।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন জানান, পুকুর খননের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। গুরুদাসপুর উপজেলায় কোন পুকুর খনন করতে দেওয়া হবে না। যে গুলো চলছে তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।#






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*