Main Menu

কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনে নৌকার নির্বাচনী অফিস ভাংচুর ও আওয়ামীলীগ নেতা গিয়াসুদ্দিন মেম্বার গুরুতর আহত

 

মনসুর মহসিন, বিবিসি একাত্তর।
গতকাল ১৬ ডিসেম্বর কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনে মহাজোট মনোনীত সংসদ সদস্য প্রার্থী আলহাজ্জ্ব জাফর আলম এর সমর্থনে চকরিয়ার ডেমুশিয়া ইউনিয়নে নৌকা মার্কার নির্বাচনী অফিসে বি এন পি প্রার্থী হাসিনা আহমদের পি এস সফুয়ান ও পেকুয়া উপজেলা যুবদল নেতা মুকুটের নেতৃত্বে একদল সন্তাসীরা হামলা করে অফিস ভাংচুর ও আওয়ামী লীগ নেতাদের মারধরের খবর পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
ঘটনা বিবরনে জানা যায় শনিবার দুপুরে বি এন পি মনোনীত প্রার্থী সাবেক এম পি হাসিনা আহমাদ নির্বাচনী প্রচারনায় তার সঙ্গীয় গাড়ি বহর নিয়ে ইলিশিয়া বাজার পার হয়ে ডেমুশিয়া ইউনিয়নে ঢুকতেই নৌকার নির্বাচনী অফিস দেখতে পান। অফিসে তখন ১০/১৫ জন কর্মী সমর্থক নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন মেম্বার নির্বাচনী প্রচারণার বিষয় নিয়ে তাদের সাথে আলাপ রত অবস্থায় হাসিনা আহমদের সঙ্গীয় তার পি এস সফুয়ান ও যুবদল নেতা কামরান জাদিদ মুকুট গাড়ী থেকে নেমে মারমুখী হয়ে নৌকার নির্বাচনী অফিসের দিকে গেলে তাদের সাথে একদল সন্ত্রাসী সহ অফিসে গিয়ে, সেখানে অবস্থান রত আওয়ামী লীগ কর্মীদের এলোপাথাড়ি মারধর করে অফিসে ব্যাপক ভাংচুর করেন বলে জানান ঘটনার প্রত্যক্ষ্যদর্শীরা। এসময় আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন মেম্বার গুরুতর আহত হন। আহত গিয়াস উদ্দিন মেম্বারের অবস্থা আশংকা জনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে নিশ্চিত করেন স্থানীয়রা।

প্রত্যক্ষ্যদর্শীরা জানিয়েছে হাসিনা আহমেদের পিএস সফওয়ানুল করিম ও যুবদল নেতা মুকুটের নেতৃত্বে স্থানীয় বিএনপি সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছে। এসময় তারা বেশ কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে এলাকায় আতংক সৃষ্টি করে।

এ ঘটনার খবর পেয়ে মহাজোট মনোনীত সংসদ সদস্য প্রার্থী জনাব জাফর আলম দ্রুত ঘটনা স্থলে ছুটে যান। ততক্ষণে সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান বলে জানা যায়।
এই ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় ইলিশিয়া বাজারে আওয়ামী লীগের নেতৃত্বে প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। প্রতিবাদ সভায় বক্তারা বি এন পি’র সন্ত্রাসী সফুয়ান, মুকুট ও তাদের সঙ্গীয় স্থানীয় সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনবার জন্যে প্রশাসনের কাছে জোরালো দাবি জানানো হয়।
এই ঘটনায় চকরিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে খবর পাওয়া যায়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*