Main Menu

এমপি কন্যা ‘তাকিয়া’ প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ড’১৮ এ মনোনিত

এম, রিদুয়ানুল হক, চকরিয়া, কক্সবাজার:

বাংলাদেশের সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ড’১৮ এ মনোনিত হয়েছে চকরিয়া কোরক বিদ্যাপীঠের মেধাবী শিক্ষার্থী তাকিয়া তারান্নুম তুরিন। তাকিয়া চকরিয়া-পেকুয়া আসনের বর্তমান সংসদ সদস্য, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ¦ জাফর আলম এমএ ও সরকারি শিক্ষিকা সাহেদা জাফরের কন্যা। এছাড়াও সে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিযোগিতা ও পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখে আসছে।

গত ২৯ মে বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড ২০১৮ ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফলে চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপ থেকে ২২জন শিক্ষার্থী উওীর্ণ হয়ে সারাদেশে প্রথম স্থান অধিকার করার গৌরব অর্জন করেছে।

ফলাফল প্রকাশিত হওয়ার পর তাকিয়ার পরিবারে আনন্দের বন্যা চলছে। তাকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম পেসবুকে বিভিন্ন স্ট্যাটাস প্রচার করছেন তার আত্মীয়-স্বজন, শুভাকাক্সক্ষী ও সহপাঠীরা।

এদিকে তাকিয়ার বড় ভাই তানভীর আহমদ সিদ্দিকী তুহিন তাঁর পেসবুকে এক চমৎকার স্ট্যাটাস পোস্ট করেছেন। তিনি লিখেছেন- আলহামদুলিল্লাহ্, আমার ছোট বোন তাকিয়া তারান্নুম তুরিন প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করেছে। সে চকরিয়া কোরক বিদ্যাপীঠের নবম শ্রেণীর শিক্ষার্থী। চকরিয়া কোরক বিদ্যাপীঠ প্রেসিডেন্ট অ্যাওয়ার্ডে সারা বাংলাদেশে প্রথম স্থান অর্জন করেছে। আমার আব্বু জনাব জাফর আলম এমপি বিদ্যালয়টির পরিচালনা পর্ষদের নির্বাচিত সভাপতি। চকরিয়ার মতো মফস্বল থেকে একটি স্কুলের জাতীয় পর্যায়ে প্রথম হওয়ার কৃতিত্বের অন্যতম দাবীদার জনাব শাহেদুল ইসলাম এডিসি, ব্রাহ্মণবাড়িয়া। তিনি চকরিয়াতে ইউএনও হিসেবে দায়িত্ব পালনকালে স্কাউটকে খুব বেশী গুরুত্ব দিয়েছেন। আব্বু তখন উপজেলা পরিষদ চেয়ারম্যান ছিলেন। যতটুকু জানি, তিনি আব্বুকে বলে স্কাউটের জন্য আলাদা বরাদ্ধেরও ব্যবস্থা করে দিয়েছিলেন। ধন্যবাদ স্যার। আপনি আমার দেখা সেরা ইউএনও। আপনাকে অনেক মিস করি।

তাকিয়ার বাবা আলহাজ্ব জাফর আলম এমপি প্রতিবেদককে বলেন- আমার আদরের তাকিয়া আজ আমাকে অতিক্রম করে প্রেসিডেন্ট পর্যন্ত চলে যেতে সক্ষম হয়েছে। আমি তাকিয়ার বাবা হিসেবে গর্ববোধ করছি এবং আমার আদরের সোনামনির জন্য সর্বোচ্চ দোয়া করছি। হয়ত একদিন আমার তাকিয়া দেশের একজন শ্রেষ্ঠ আলোকিত মানুষ হয়ে দেশ ও দশের সেবা করবে। তার এ অর্জনের পেছনে যাঁরা অবদান রেখেছেন তাঁদের প্রত্যেককে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

এদিকে এমপি কন্যা তাকিয়া তারান্নুম তুরিন প্রতিবেদকের কাছে বলেন- আমি এমপি জাফর আলমের কন্যা ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠের ছাত্রী হিসেবে আজ নিজেকে অনেক অনেক ধন্য মনে করছি এবং গর্ববোধ করছি। আমি মনে করেছিলাম- আমি এই বিশাল স্কাউটস অ্যাওয়ার্ড এর যোগ্য নই। তারপরও মহান আল্লাহ তায়ালা আমাকে এত বিশাল একটি পুরষ্কারের জন্য নির্বাচিত করেছেন। এই জন্য আমি মহান আল্লাহ তায়ালার দরবারে শোকরিয়া আদায় করছি।

তাকিয়া বলেন- আমার এই অর্জনের পেছনে যাঁদের অনুপ্রেরণা অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে তাঁরা হলেন- চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা পরিষদের সভাপতি ও আমার শ্রদ্ধেয় পিতা আলহাজ্ব জাফর আলম বি,এ(অনার্স) এমএ, আমার শ্রদ্ধেয়া মাতা হাছিনা জাফর ও আমার ভাই-বোন, কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও সাবেক চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহেদুল ইসলাম স্যার, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দীন মোহাম্মদ শিবলী নোমান স্যার, চকরিয়া কোরক বিদ্যাপীঠ এর প্রধান শিক্ষক নুরুল আখের স্যার, বাংলাদেশ স্কাউটস কক্সবাজার জেলার কমিশনার, সম্পাদক ও নেতৃবৃন্দ, বাংলাদেশ স্কাউটস এর সহকারি পরিচালক পরেশ চন্দ্র বর্মন স্যার ও আবদুল্লাহ আল মামুন স্যার, এল টি (নৌ স্কাউটস) হাবিবুর রহমান স্যার, পিআরএস বোরহান ও তনয় স্যার, উডব্যাজার শাহরিয়ার আজাদ স্যার, চকরিয়া কোরক বিদ্যাপীঠের স্কাউট শিক্ষক আনচারুল করিম স্যার ও চকরিয়া কোরক বিদ্যাপীঠের আমার প্রিয় সকল শিক্ষক-শিক্ষিকামন্ডলী।

এদিকে তাকিয়া সবার দোয়া ও আশির্বাদ কামনা করেছেন এবং সর্বোচ্চ সহযোগিতা চেয়েছেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*