Main Menu

আরব আমিরাতে জাতীয় কবিতা মঞ্চের উদ্যােগে বনভোজন ও কবি মেলা ২০২০ অনুষ্ঠিত

গিয়াস উদ্দিন সিকদার আমিরাত প্রতিনিধি।

শীত এসেছে লাগলো কাঁপন,লাগলো দোলা প্রাণে, শীত এসেছে হিমেল হাওয়া,আনন্দ আর গানে কবিতা ছন্দে,মরুভূমি বিশাল পার্কে সরসে ফুলের অবাধ আর কবিতার ছরাছরি নিয়ে কবি মেলা ও বনভোজন জাতীয় কবিতা মঞ্চের উদ্যােগে অনুষ্ঠিত হয়।

জাতীয় কবিতা মঞ্চের সভাপতি, বিশিষ্ট কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসা এর সভাপতিত্বে এবং কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না’র সঞ্চালনায় নববর্ষ বরণ, কবিতা আবৃতি, স্বরচিত কবিতা, অভিনয়, নৃত্য, গান পিঠা উৎসব সহ প্রবাসীদের মন জয় করে জাতীয় কবিতা মঞ্চের সদস্যরা।

আরব আমিরাত আল আইন শহরে প্রবাসী বাঙালিদের সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠন জাতীয় কবিতা মঞ্চের উদ্যােগে গত ৩ জানুয়ারি, শুক্রবার
জেবল হাফিত গ্রীনমোবাজারা পার্কে অনুষ্ঠানটি শুরু হয় স্থানীয় সময় সকাল ১১ টায়। বিপুলসংখ্যক প্রবাসী বাঙালির উপস্থিতিতে এই জাতীয় কবিতা মঞ্চের বনভোজন ও কবি মেলা অনুষ্ঠান পরিণত হয় স্থানীয় বাঙালিদের এক মিলনমেলায়। আট ঘণ্টার এই আয়োজনে ছিল রবীন্দ্রসঙ্গীত, নজরুলগীতি, লোকগীতি, স্বরচিত কবিতা,অভিনয়,নৃত্য, গান, পিঠা উৎসব।

অনুষ্ঠান শুভ উদ্বোধন করেন জাতীয় কবিতা মঞ্চের উপদেষ্টা,লুলু ফ্যাশন হাউজ এর চেয়ারম্যান, বিশিষ্ট লেখক ও সাহিত্যিক মোহাম্মদ সাইফুল আলম সাইফ।

শারীরিক অসুস্থতার কারণে টেলিকনফারেন্সের মাধ্যমে
প্রধান অতিথি হিসাবে বার্তা প্রদান করেন জাতীয় কবিতা মঞ্চের প্রধান পৃষ্ঠপোষক,মীরসরাই সমিতির সম্মানিত সভাপতি, আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান, শিল্পপতি ও মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি।

বিশেষ অতিথি হিসাবে ছিলেন বিশিষ্ট ব্যাংকার মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া, বিশিষ্ট নারীনেত্রী শারমিন আক্তর জেলি।

আরো উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক সম্পাদিকা শবনম আক্তার,সাংগঠনিক সম্পাদক তরুণ কবি আরাফাতুর ইসলাম চৌধুরী, আবৃতি সম্পাদক সাংবাদিক সরওয়ার উদ্দিন রণি, কবি রাজু আহম্মেদ, কবি হায়দার আলী,কবি আল আমিন, সাংস্কৃতিক কর্মী ইমন কবি আনোয়ার হোসেন, কবি ছেমনা আক্তর, শিল্পী সালা উদ্দিন, কবি ফাতেমা বেগম কবি মোহাম্মদ হোসেন সহ জাতীয় কবিতা মঞ্চের মহিলা কবিদের উপস্থিতি অনুষ্ঠানকে আরো আনন্দমুখর করে তুলেছে।

অনুষ্ঠান শেষে পিঠা উৎসবের ১ম স্হান অর্জন করেন বিশিষ্ট নারীনেত্রী শারমিন আক্তর জেলি, ২য় শবনম আক্তার, ৩য় কবি লায়লা খাতুন অর্জন করেন। এবং অতিথিরা পুরস্কার তুলে দেন।

প্রতিযদীর্ঘক্ষণ অসংখ্য প্রবাসী কবি, লেখক,সাহিত্যিক, একে আপরের সঙ্গে নতুন বছরের আন্তরিক শুভেচ্ছা বিনিময় করেন। আগামী মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আরব আমিরাতে সর্ববৃহৎ বইমেলা ও একুশ স্মরণে অনুষ্ঠান উদযাপন করার প্রত্যয় নিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*