Main Menu

 আজ ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের উপ নির্বাচন

বিবিসি একাত্তর ডেস্কঃ 

জেলার চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচন অদ্য ২৫ জুলাই’১৯ অনুষ্ঠিত হচ্ছে। সদ্য  সাবেক উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় অত্র ইউনিয়নের সাবেক তিন বারের সফল চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী পদত্যাগ করায়, নির্বাচন কমিশন কতৃক উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে। নির্বাচনের তফসিল অনুযায়ী আজকে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

  1. ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে মোট আট জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও, নির্বাচনী মাঠে প্রচার প্রচারণায় সরব ছিল তিন জন প্রার্থী। ওনারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সফল চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী (নৌকা), জামাতে ইসলামের নেতা স্বতন্ত্র প্রার্থী ফরিদুল আলম চৌধুরী (মটর সাইকেল) ও বাংলাদেশ ওয়ার্কাস পার্টির নেতা মাঈন উদ্দিন হাসান সাহেদ (আনারস)।
    মূলত এই তিন জনের মধ্যে ভোট ভাগাভাগি হওয়ার কথা শোনা যাচ্ছে সবার মুখে।
    দুই বছরের ও কম সময় মেয়াদের এই নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে তেমন আগ্রহ পরিলক্ষিত হচ্ছে না। ফাঁসিয়াখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ভোটার শাহাজাহান চৌধুরী এই প্রতিবেদক কে বলেন, আমাদের ইউনিয়ন পরিষদের তিন বারের সফল চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরীর বিকল্প ফাঁসিয়াখালীতে এখনো তৈরি হয়নি। ওনার ছেড়ে দেওয়া পরিষদের সময় বেশি দিন নেই। এই অল্প দিনের মেয়াদের নির্বাচন নিয়ে জনগণের মধ্যে আগ্রহ কম বলে মন্তব্য করেন।
    ৯ নং ওয়ার্ডের ভোটার নুরুল আলম বলেন, আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরীর সাথে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেওয়া প্রার্থীগনের মধ্যে জনপ্রিয়তা ও যোগ্যতায় ওনার ধারে কাছেও কেউ নেই। তাই সাধারণ ভোটারেরা মনে করছে, এক পেশের এই নির্বাচনে আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী সহজ ভাবেই জয়লাভ করবেন, এই জন্যে জনগণের মধ্যে আগ্রহ কম।
    ৪ নং ওয়ার্ডের ভোটার ডাঃ নুরুল হামিদ বলেন উত্তর ঘুনিয়া- দক্ষিণ ঘুনিয়াতে সব সময় আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী বিপুল ভোটের মাধ্যমে এগিয়ে থাকে, গতবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঘুনিয়া থেকে বিএনপি দলীয় (ধানের শীষ) একজন প্রার্থী থাকা সত্ত্বেও গিয়াস উদ্দিন চৌধুরীর নৌকা প্রতীক বিপুল ভোটের ব্যাবধানে জয়লাভ করেন।
    নির্বাচনের দায়িত্বে থাকা সরকারি কর্মকর্তা কয়েকজনের সাথে কথা বলে জানতে পারলাম, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে উর্ধতন কতৃপক্ষের যথেষ্ট ভুমিকা পরিলক্ষিত হচ্ছে।
    ৮ নং ওয়ার্ডে দায়িত্ব প্রাপ্ত সহকারী প্রিজাইডিং অফিসার মোঃ তসলিম উদ্দিন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোট সম্পন্ন করতে আমাদের সকল প্রস্তুতি রয়েছে, ইনশাআল্লাহ ভোট শতভাগ সুষ্ঠু হবে।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*